Thursday, March 23, 2017

মুসলমানরা কেন উটের মুত খায়?

প্রশ্নটা শুনলে আপনার কাছে কোন আজগুবি গল্প মনে হতে পারে.কিন্তু এটাই বাস্তব. # মুসলমানদের কাছে উটের মুত মহাঔষধি! বিশেষ করে মধ্যপ্রাচ্যের মুসলমানদের কাছে উটর মুত রোগ নিরাময়ে খুবই জনপ্রিয়.আর ইসলামের জন্মস্থান সৌদি আরবে # উটেরমুত এতো জনপ্রিয় যে সেখানে মোড়ে মোড়ে উটের মুতের দোকান রয়েছে.সম্প্রতি সৌদি সরকার বেশ কয়েকটি উটের মুতের দোকান বন্ধ করে দিয়েছে.কারণ দোকানগুলোর মালিকরা ঐ দোকানের উটের মুতের বোতলে নিজ প্রসাব বিক্রি করছিলেন বেশি লাভের আশায়. আসুন দেখা যাক হাদিসে উটের মুতের ব্যাপারে কি লেখা আছে.
সাহিহ বুখারিঃ ভলিউম 1, বুক 4, হাদিস নঃ২34-
আবু কিলাবা বর্ণনা করেছেনঃ আনাস বলেছেন, "উকল ও উরাইনা গোত্রের কিছু লোক মেদিনাতে আসে এবং মদিনার আবহাওয়া তাদের খাপ খায় নি. সুতরাং নবী (সঃ) তাদের উটের পাল থেকে দুধ ও মুত্র খেতে হুকুম করেন. সুতরাং তারা হুকুম মত কাজ করে, এবং তারা সুস্থ হবার পর, তারা নবীর রাখালকে হত্যা করে, এবং সব উট নিয়ে পালিয়ে যায় ...
এ হাদিসে আমরা জানলাম যে ২ টি গোত্রের লোক মদিনাতে আসে এবং অসুস্থ হয়ে পড়ে.নবী তখন তাদের উটের দুধ, ও মুত্র, পান করতে বলেন, এবং তারা মুত্র ও দুধ খাবার পর সুস্থ হয়ে যায়. এরপর তারা নবীর রাখালকে হত্যা করে, ও উটের পাল নিয়ে পালিয়ে যায়.
অনেকে ভাবতে পারে, ইসলাম কেমন ধর্ম যে এর নবী মানুষকে মুত্র খাওায়ার হুকুম করে?
প্রথমে আমাদের বুঝতে হবে যে এই হাদিসটিতে লোকগুলো অসুস্থ হয়ে পরে, এবং সেই রোগ এর ঔষধ হিসেবে আমাদের নবী তাদের মুত্র খেতে বলেন. কারণ নবী জানতেন, তাদের ওই বিশেষ অসুস্থতার নিরাময় রয়েছে উটের মুত্রতে. এবং লোকগুল তা খেয়ে সুস্থ হয়.এই হাদিসে কেন নবী মুত্র খেতে বললেন?
মুফাস্সিল ইসলামের পোস্ট-
উটের পস্রাব খাওয়া সহি হাদিস মোতাবেক বরকতময় - https://www.youtube.com/watch?v=cdUej7kf_J8
(ভিডিওটি দেখবেন আশা করি)
এখন আপনার মনে হতে পারে তাহলে উপমহাদেশের মুসলমানদের মধ্যে উঠের মুত এতো জনপ্রিয় না কেন?
এর উত্তর হতে পারে উপমহাদেশের সবাই শুনে মুসলমান. তাছাড়া এখানে উঠ এতো বেশি পাওয়া যায় না.
সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) মুসলিমদের উঠের মুত না খাওয়ার জন্য নির্দেশ দিয়েছে.কারণ এই উঠের মুতে এমন উপাদান রয়েছে যা মানুষের অনেক মারাত্মক রোগ এমনকি মৃত্যু ডেকে আনতে পারে. কিন্তু যেহেতু নবীর আদেশ তাই মুসলমান দেশে উঠের মুত খাওয়া চলে মহাসমারোহে!
http://metro.co.uk/.../bad-news-for-anyone-who-likes-to-drin.../

No comments:

Post a Comment